নতুন ডিজি নিয়োগে প্রয়োজনে প্রধানমন্ত্রীর পরামর্শ নেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

সংবাদ

সরকারের সর্বোচ্চ পর্যায়ে আলোচনা করে স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। বলেন, নতুন ডিজি নিয়োগে প্রয়োজনে প্রধানমন্ত্রীর পরামর্শ নেয়া হবে।

আজ বুধবার (২২ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা জানান।

নতুন ডিজি নিয়োগের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘পদত্যাগপত্র যেটা জনপ্রশাসন মন্ত্রণালয়ে গেছে এ বিষয়ে আগে আমাদের কাছে সব সিদ্ধান্ত আসুক তারপর আমরা চিন্তা-ভাবনা করে, আরও উচ্চপর্যায়ে আলোচনা করে সে সিদ্ধান্ত নিতে পারব।’

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদের পদত্যাপত্র গ্রহণ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আজই এ বিষয়ে প্রজ্ঞাপন জারির কথা রয়েছে। এছাড়া অব্যাহতি দেয়া হয়েছে অধিদপ্তরের হাসপাতাল বিভাগের পরিচালক আমিনুল হাসানকে।

এরআগে গতকাল মঙ্গলবার পদত্যাগপত্র জমা দেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ। করোনা মোকাবিলায় ব্যর্থতাসহ সাম্প্রতিক নানা কারণে সমালোচিত স্বাস্থ্য অধিদপ্তর। রিজেন্ট হাসপাতালের সাথে চুক্তিসহ স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী কেনায়, দুর্নীতি ও অব্যবস্থাপনার অভিযোগের তীর ছিল আবুল কালাম আজাদের দিকে।

এছাড়া বিশ্বে যেখানেই করোনার ভ্যাকসিন আবিষ্কার হোক, বাংলাদেশ যেন বঞ্চিত না হয়, সেই চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন, সচিব এম এ মান্নান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *