Breaking News
Home / বিশ্ব মিডিয়া / খাশোগির পর আরেক সাংবাদিককে হত্যা করেন সৌদি যুবরাজ বিন সালমান

খাশোগির পর আরেক সাংবাদিককে হত্যা করেন সৌদি যুবরাজ বিন সালমান

খাশোগির পর আরেক সাংবাদিককে হত্যা করেন সৌদি যুবরাজ

অনলাইন ডেস্ক : হত্যার শিকার সেই সাংবাদিকের নাম, তুর্কি বিন আব্দুল আজিজ জাসের। তিনি একজন ভিন্নমতালম্বী সাংবাদিক। তাকে পুলিশে হেফাজতে হত্যা করা হয়। জানা গেছে টুইটারের দুই কর্মীর সরবরহ করা তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয়েছিলো। মেট্রো, রয়টার্স
ডেইলি মেট্রো এক প্রতিবেদনে জানিয়েছে, ২০১৮ সালের মার্চ মাসে সাংবাদিক তুর্কি বিন আব্দুল আজিজ জাসেরকে আটক করা হয়। প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের মানবাধিকার লঙ্ঘনে সৌদি সরকার ও রাজপরিবারের ভূমিকার কথা জাসের তার টুইটার অ্যাকাউন্টে তুলে ধরতেন। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে, টুইটারের একটি ফেক আইডি থেকে জাসের সম্পর্কে তথ্য ফাঁস করে দেয়া হয় এবং ২০১৮ সালের নভেম্বর মাসে বন্দী অবস্থায় তাকে হত্যা করা হয়। ওই সূত্র বলছে, টুইটারের দুবাই অফিস থেকে সৌদি কর্তৃপক্ষ জাসের সম্পর্কে তথ্য পায় এবং এরপরই তাকে আটক করে। ওই সূত্রের তথ্য মতে, ভিন্ন মতাবলম্বী বা সমালোচকদের জন্য টুইটার এখন বিপজ্জনক ও অনিরাপদ একটি সামাজিক যোগাযোগের মাধ্যমে পরিণত হয়েছে। সবাই এখন ঝুঁকি এবং চাপের মুখেই কথা বলেন। সৌদি আরবের নাগরিকদের টুইটার অ্যাকাউন্টের ওপরে গুপ্তচরবৃত্তি করা হয়। আমরা টুইটার ব্যবহারকারীরা এখন আর মোটেই নিরাপদ নই।
সূত্রটি জানিয়েছে, সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানের সাবেক উপদেষ্টা সাউদ আল-কাহতানি একটি সাইবার গুপ্তচর চক্র গড়ে তোলেন এবং তারাই টুইটারের দুবাই অফিসের সঙ্গে যোগাযোগ করেন। সৌদি আরবের প্রখ্যাত সাংবাদিক জামাল খাসোগজি হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগ উঠার পর কাহানিকে উপদেষ্টার পদ থেকে সরিয়ে দেয়া হয়।

About Shariful Islam Khan

Check Also

কিংবদন্তী সংগীত পরিচালক খৈয়ামের মৃত্যুতে ভারতজুড়ে শোক

প্রয়াত কিংবদন্তী সংগীত পরিচালক খৈয়াম। মোহাম্মদ জহুর খৈয়াম হাশমি যিনি খৈয়াম নামেই জনপ্রিয় সোমবার মুম্বইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *