Breaking News
Home / অন্যান্য / সাংবাদিক আমিনুল ইসলাম বেদু’র ৭৯তম জম্মদিন উদযাপিত

সাংবাদিক আমিনুল ইসলাম বেদু’র ৭৯তম জম্মদিন উদযাপিত

ঢাকা ঃ বর্নাঢ্য আয়োজনে আজ উদযাপিত হলো প্রবীণ সাংবাদিক, ষাটের দশকের বিশিষ্ট সাংস্কৃতিক কর্মী ও প্রগতিশীল সাহিত্য পত্রিকা ‘সাম্প্রতিক’-এর সম্পাদক আমিনুল ইসলাম বেদুর ৭৯তম জম্মদিন।

আজ বুধবার সন্ধ্যায় রাজধানীর উত্তরার ১১নং সেক্টরের ২১ গরিবে নেয়াজ এভিনিউ ৬ষ্ঠ তলায় বিশিষ্ট এই সাংবাদিকের জন্মদিন উপলক্ষে উত্তরা মিডিয়া ক্লাব, উত্তরা সাহিত্য পরিষদ ও উত্তরা সোসাইটি এর যৌথভাবে উদযাপন করা হয়েছে।

অনুষ্ঠানে দেশের প্রতিথযশা সাহিত্যিক, সাংবাদিক, গবেষকসহ বিভিন্ন শ্রেণি ও পেশার বিশিষ্টজনরা আমিনুল ইসলাম বেদু-কে শুভেচ্ছা জানাবেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহান মুক্তিযুদ্বের বীর সংগঠক কবি জাকারিয়া খান চৌধুরী, প্রধান সম্পাদক ও প্রকাশক, দৈনিক মানবকণ্ঠ।

আমিনুল ইসলাম বেদু

দীর্ঘ ৩৬ বছর এ পি পি ও বাংলাদেশ সংবাদ সংস্থার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন আমিনুল ইসলাম বেদু। তিনি বেদু ৬টি সাহিত্য সমালোচনামূলক প্রবন্ধ গ্রন্থের লেখক এবং ‘দ্য নিউজম্যান’ নামে সাংবাদিকতার ওপর সহায়ক একটি গ্রন্থের জন্য বিশেষভাবে সমাদৃত। 

১৯৩০ সালের আজকের এই দিনে চট্টগ্রাম জেলার ভিংরোল গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। আমিনুল ইসলাম বেদু বাংলাদেশ মানবতাবাদী সমিতির অন্যতম প্রতিষ্ঠাতা ও সাবেক নির্বাহী সভাপতি। একইসঙ্গে তিনি বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সাবেক নির্বাহী সভাপতি।

বঙ্গবন্ধু পরিষদের অন্যতম এই প্রতিষ্ঠাতা বাংলা একাডেমির আজীবন সদস্য। তিনি রবীন্দ্র একাডেমির অন্যতম উদ্যোক্তা ও সহ-সভাপতি। উত্তরা সোসাইটি, উত্তরা সাহিত্য পরিষদ ও উত্তরা মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি তিনি। ১৯৯৯ সালে ‘সাকিয়াত’ সাপ্তাহিক কর্তৃক সাংবাদিকতার জন্য সম্মাননা লাভ করেন। চট্টগ্রাম সমিতিও তাকে গুণিজন সম্মাননায় ভূষিত করে।

About Shariful Islam Khan

Check Also

প্রয়াত সাংবাদিক গোলাম সারোয়ার-শাহ আলমগীর স্মরণ সভা ৩ অক্টোবর

নিজস্ব প্রতিবেদন ঃবালাদেশে যতদিন সাংবাদিকতা থাকবে ততোদিন গোলাম সারওয়ার-শাহ আলমগীর থাকবেন, যতদিন বার্তা সম্পাদকীয় প্রতিষ্ঠান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *