Breaking News
Home / অন্যান্য / দৈনিক পত্রিকার সম্পাদকদের সংগঠন ‘সম্পাদক পরিষদের’ নতুন সভাপতি-সম্পাদক মাহফুজ-নঈম

দৈনিক পত্রিকার সম্পাদকদের সংগঠন ‘সম্পাদক পরিষদের’ নতুন সভাপতি-সম্পাদক মাহফুজ-নঈম

নিজস্ব প্রতিনিধি ঃ দেশের জাতীয় দৈনিক পত্রিকা সমূহের সম্পাদকদের শীর্ষ সংগঠন ” সম্পাদক পরিষদ ” এর নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে । ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামকে সভাপতি এবং বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামকে সাধারণ সম্পাদক করে সম্পাদক পরিষদের নতুন এই কমিটি গঠন করা হয়েছে।

রোববার রাজধানীর কারওয়ান বাজারে ডেইলি স্টার সেন্টারে অনুষ্ঠিত সম্পাদক পরিষদের বৈঠকে নতুন এই নির্বাহী কমিটি গঠন করা হয়। দুই বছরের জন্য গঠিত এই কমিটি দায়িত্ব নেবে আগামী ১ অক্টোবর ২০১৯।

নতুন কমিটির সহ-সভাপতি তাসমিমা হোসেন (সম্পাদক, দৈনিক ইত্তেফাক), সহ-সাধারণ সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ ( সম্পাদক ও প্রকাশক, বণিক বার্তা) , কোষাধ্যক্ষ মুস্তাফিজ শফি (ভারপ্রাপ্ত সম্পাদক, সমকাল)। এদের পাশাপাশি চারজন নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন। তারা হলেন শ্যামল দত্ত (সম্পাদক, ভোরের কাগজ), মতিউর রহমান চৌধুরী (সম্পাদক, মানবজমিন), সাইফুল আলম (ভারপ্রাপ্ত সম্পাদক, যুগান্তর), এমএ মালেক (সম্পাদক, দৈনিক আজাদী)।

দেশের সংবাদপত্র শিল্পের নব নব বিকাশ ও বিপ্লবে সম্পাদক পরিষদের নতুন এই কমিটি যুগান্তকারী অবদান রাখবে বলে বিশ্বাস করে সংবাদকর্মী ও গণমাধ্যম সংশ্লিষ্ট নানান সংগঠন ।

এদিকে দেশের বরেণ্য সাংবাদিক কলামিস্ট , বাংলাদেশ মিডিয়া ক্লাব লিমিটেডের চেয়ারম্যান ও দেশের শীর্ষ দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায়- রক্তিম শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, লালমোহন মিডিয়া ক্লাব সভাপতি প্রভাষক কবি শাহাবুদ্দিন রিপন শান, সিনিয়র সহ-সভাপতি ফয়েজ ফ্যাশন, সহ-সভাপতি তারেকুল ইসলাম খালেক ও রাশেদ হেলালী, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ঝন্টু পাঞ্চায়েত ও শঙকর মজুমদার, সাংগঠনিক সম্পাদক মিজান হাওলাদার, অর্থ সম্পাদক প্রভাষক রফিকুল ইসলাম মলিন, প্রচার সম্পাদক জসিম মাতাব্বর, দপ্তর সম্পাদক জাকির হোসেন জুয়েল, নির্বাহী সদস্য প্রভাষক বাশার ইবনে মমিন, প্রভাষক মোহাম্মদ হারুন, ইউসুফ মনজু ও প্রভাষক মোহাম্মদ ইব্রাহিম ।

About Shariful Islam Khan

Check Also

সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারবিরোধী নয়, রাষ্ট্রবিরোধী কনটেন্ট মনিটরিং দরকার

অনলাইন ডেস্ক ঃ সামাজিক যোগাযোগ মাধ্যমের কনটেন্ট মনিটরিংয়ের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সরকার৷ ডয়চে ভেলেকে দেয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *