Breaking News
Home / অন্যান্য / কাদের মন্ত্রিত্ব গেলে আবার ‘সাংবাদিকতায় ফিরবেন’

কাদের মন্ত্রিত্ব গেলে আবার ‘সাংবাদিকতায় ফিরবেন’

নিজস্ব প্রতিবেদক: রাজনীতির পাশাপাশি সাংবাদিকতায় ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রিত্ব হারালে সাংবাদিকতা পেশায় ফিরে আসবেন বলে জানালেন তিনি।
আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শনিবার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত অনুষ্ঠানে একথা জানান তিনি।
অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের খানিকটা উষ্মা প্রকাশ করে বলেন, আপনারা আজকের এমন একটি সুন্দর অনুষ্ঠানকে পত্রিকার শিরোনাম রাজনৈতিক করার জন্য ভিন্ন দিকে নিয়ে যাচ্ছেন। আপনারা প্রাসঙ্গিক না কেন? আজকের যেই অনুষ্ঠানে এসেছি, তাকে ভিন্ন দিকে নিয়ে নিয়ে যাচ্ছেন। আপনারা সাংবাদিকতা করেন, আমিও আপনাদের অগ্রজ। মন্ত্রিত্ব গেলে আমি আবার সাংবাদিকতায় আসব।
পঁচাত্তর পরবর্তীতে ছাত্রলীগের সভাপতি ওবায়দুল কাদের ’৮০ এর দশকে শেখ ফজলুল হক মনি প্রতিষ্ঠিত দৈনিক বাংলার বাণীতে কাজ করতেন। একইসঙ্গে আওয়ামী লীগের রাজনীতিতেও সক্রিয় থাকতেন তিনি। আওয়ামী লীগের যুব বিষয়ক সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, সভাপতিমন্ডলীর সদস্যের পদ পেরিয়ে এখন দলটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন ওবায়দুল কাদের। শেখ হাসিনার ১৯৯৬-২০০১ মেয়াদের সরকারে যুব, ক্রীড়া ও সংস্কৃতি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালনকারী ওবায়দুল কাদের এখন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন।

About Shariful Islam Khan

Check Also

দৈনিক পত্রিকার সম্পাদকদের সংগঠন ‘সম্পাদক পরিষদের’ নতুন সভাপতি-সম্পাদক মাহফুজ-নঈম

নিজস্ব প্রতিনিধি ঃ দেশের জাতীয় দৈনিক পত্রিকা সমূহের সম্পাদকদের শীর্ষ সংগঠন ” সম্পাদক পরিষদ ” …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *