Breaking News
Home / সোশ্যাল মিডিয়া / আপনার নিজের ফেসবুকে নিরাপত্তার জন্য সেটিংস

আপনার নিজের ফেসবুকে নিরাপত্তার জন্য সেটিংস

ফেসবুক ব্যবহার যখন করতেই হয়, তখন এখানে নিরাপদ থাকতেই হবে। না হলে অনাকাঙ্ক্ষিত ঝামেলা তো বটেই, মারাত্মক বিপদেও পড়তে পারেন। ফেসবুকে নিরাপদ থাকার কৌশল জানাতে এই টিউটোরিয়াল।

প্রাইভেসি সেটিংস এবং টুলস
ফেসবুকে আপনার অ্যাকাউন্টের জন্য নিবেদিত গোপনীয়তা বা প্রাইভেসি সেকশন আছে। এই সেকশনে আপনি আপনার অ্যাকাউন্টের ডিফল্ট প্রাইভেসি, ভবিষ্যৎ পোস্ট, কে আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবে কে পারবে না, আপনার কোন ধরনের ইনফরমেশন দিয়ে পাবলিক সার্চ করবে—এই সবকিছুই নিয়ন্ত্রণ করতে পারবেন। আপনার পছন্দমতো সেটিংস বেছে নিতে https://fb.com/settings –এর বামের মেনুতে থাকা Privacy মেনুতে ক্লিক করুন। এখানের Your Activity ট্যাবের Who can see your future posts–এর Edit–এ ক্লিক করে Friends করে দিন। Limit…Old Posts on Your Timeline–এর Limit Past Posts–এ ক্লিক করে পূর্ববর্তী পোস্ট দেখানোতে সীমাবদ্ধতা আনুন। How People Find and Contact You ট্যাব থেকে Email address, phone number অপশনগুলোকে Friends অথবা Only Me করে দিন । Do you want search engines…profile–এ Allow search engines…profile–এর পাশে থাকা টিক চিহ্ন উঠিয়ে দিন।

About Shariful Islam Khan

Check Also

এবার টুইটার ব্যবহারকারীদের তথ্য ‘পাচার’

অনলাইন ডেস্ক ঃসবচেয়ে বড় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের বিরুদ্ধে ব্যবহারকারীর তথ্য পাচারের অভিযোগ উঠেছিল৷ এবার ব্যবহারকারীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *