Breaking News
Home / অন্যান্য / সাংবাদিকদের সঙ্গে কর্মকর্তাদের কথা বলা নিষেধ জারি করলেন মেয়র সাঈদ খোকন

সাংবাদিকদের সঙ্গে কর্মকর্তাদের কথা বলা নিষেধ জারি করলেন মেয়র সাঈদ খোকন

আমাদের মিডিয়া ডেস্ক ঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন আদেশ জারি করছেন যে সংস্থাটির কোনো কর্মকর্তা সাংবাদিকদের সঙ্গে কথা বলতে পারবেন না। কোনো তথ্যের প্রয়োজন হলে জনসংযোগ কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে হবে।

যোগাযোগ করা হলে গতকাল মঙ্গলবার ডিএসসিসির প্রধান ভান্ডার ও ক্রয় কর্মকর্তা মো. নুরুজ্জামান প্রথম আলোকে বলেন, ‘আমাদের একটা অফিস অর্ডার হয়েছে, তাতে বলা হয়েছে কেবল মেয়র এবং জনসংযোগ দপ্তর সাংবাদিকদের তথ্য দিতে পারবেন। সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলা যাবে না।’

নিষেধাজ্ঞার বিষয়ে জানতে মেয়র সাঈদ খোকনের মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাঁকে পাওয়া যায়নি। কর্মকর্তাদের সঙ্গে সাংবাদিকদের কথা বলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি খুদে বার্তার মাধ্যমে জানতে চাইলে তিনি জনসংযোগ কর্মকর্তার সঙ্গে কথা বলার পরামর্শ দিয়ে খুদে বার্তা পাঠান।

পরে এ বিষয়ে জনসংযোগ কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি অফিস ছুটি হয়ে যাওয়ায় বুধবার অফিস সময়ে যোগাযোগ করার পরামর্শ দেন।

মেয়রের এই নতুন আদেশ জারির বিষয়ে জানতে চাইলে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, ‘এটা অফিসের নিয়ম। তথ্য চাইলে জনসংযোগ কর্মকর্তা দেবে, এটাই বলে দেওয়া হয়েছে।’ জনসংযোগ কর্মকর্তা তথ্য না দিলে বিকল্প কার কাছ থেকে তথ্য পাওয়া যাবে—এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, ‘জনসংযোগ কর্মকর্তার কাছেই তথ্য চাইতে হবে। তিনি আমাদের অবহিত করলে আমরা তার মাধ্যমে তথ্য প্রদান করব।’

ডিএসসিসির বিভিন্ন সূত্র বলছে, মেয়র এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা মনে করছেন, মশার ওষুধের অকার্যকারিতা ও যথাযথ ব্যবহার না করার বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা সাংবাদিকদের সঙ্গে কথা বলার কারণেই সংস্থাটি বিপাকে পড়েছে। উত্তরের নিষিদ্ধ ওষুধ দীর্ঘদিন ধরে দক্ষিণ ব্যবহার করেছে এবং তাৎক্ষণিকভাবে ২ লাখ অ্যারোসল স্প্রে কেনা হলেও বিতরণে ধীরগতিসহ বিভিন্ন অনিয়মের খবর সংবাদমাধ্যমে প্রকাশ পায়। এসব কারণে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে ডিএসসিসি সূত্র জানিয়েছে।

About Shariful Islam Khan

Check Also

দৈনিক পত্রিকার সম্পাদকদের সংগঠন ‘সম্পাদক পরিষদের’ নতুন সভাপতি-সম্পাদক মাহফুজ-নঈম

নিজস্ব প্রতিনিধি ঃ দেশের জাতীয় দৈনিক পত্রিকা সমূহের সম্পাদকদের শীর্ষ সংগঠন ” সম্পাদক পরিষদ ” …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *