Home / চলচ্চিত্র / ফরেস্ট গাম্পর রিমেক নিয়ে আমির খানের ‘লাল সিং চাড্ডা’

ফরেস্ট গাম্পর রিমেক নিয়ে আমির খানের ‘লাল সিং চাড্ডা’

প্রায় ২৫ বছর হলিউডের আলোচিত ও ব্যবসাসফল চলচ্চিত্র ফরেস্ট গাম্পর রিমেক ‘লাল সিং চড্ডা’।এই ছবির জন্য ২০ কেজি ওজন কমাতে শুরু করেছেন আমির খন। ছবিটি মুক্তি পাবে ২০২০ সালের ২৫ ডিসেম্বর। নিজের রিপোর্টে এমনটাই জানিয়েছেন ট্রেড অ্যানালিস্ট তরন আদর্শ। ছবিতে মুখ্য ভূমিকায় থাকবেন আমির ।বলিউড সুপারস্টার আমির খান নতুন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন দর্শকদের সামনে। সিনেমাটি নিয়ে ইতোমধ্যে শাহরুখ খান ও সালমান খানের সাথে আলোচনায় বসেছেন। হলিউডের বিখ্যাত সিনেমা ‘ফরেস্ট গাম্প’ এর অনুকরণে তৈরি হবে ‘লাল সিং চাড্ডা’। আর নিজেই সিনেমাটির সম্ভাব্য তারিখ ঘোষণা করেছেন মিস্টার পারফেকশনিস্ট খ্যাত এই তারকা।

লাল সিং চাড্ডা এর ছবির ফলাফল

আমাদের মিডিয়া ডেস্ক ঃ নিজের গেল জন্মদিনে ভক্তদের ‘ রিটার্ন গিফ্ট ‘ দিলেন আমির খান। বান্দ্রায় নিজের বাড়িতেই সাংবাদিকদের সঙ্গে কেক কাটতে এসে ঘোষণা করলেন তাঁর পরবর্তী ছবির নাম। ‘ লাল সিং চাড্ডা ‘. এই ছবি নব্বই দশকের বিখ্যাত হলিউড ছবি ‘ ফরেস্ট গাম্প ‘ এর হিন্দি রিমেক। প্রসঙ্গত, এই ছবিতে অভিনয় করার সুবাদে টম হ্যাঙ্কস জিতে নিয়েছিল সেই বছরের অস্কারের ‘শ্রেষ্ঠ অভিনেতা ‘-র পুরস্কারটি। জানা গেছে, এই ছবির জন্য প্রায় ২০ কিলো ওজন ঝরাবেন আমির। আরও জানা গেছে,ছবিতে পাগড়ি পরা অবস্থায় দেখা যাবে তাঁকে। এই প্রথম ‘ মিঃ পারফেকশনিস্ট ‘কে পাগড়ি পড়া চরিত্রে দেখা যাবে বড়পর্দায়।

‘ লাল সিং চাড্ডা ‘ পরিচালনার দায়িত্বে রয়েছেন আমিরের দীর্ঘবছরের ম্যানেজার আদভেত চৌহ্বান। তিনি এর আগে আমিরের প্রযোজনায় পরিচালনা করেছেন ‘ সিক্রেট সুপারস্টার ‘ ছবিটি।

আদভেইত চন্দানের পরিচালনায় এই সিনেমায় উঠে ভিয়েতনামের যুদ্ধ, ওয়াটারগেট কেলেঙ্কারি এবং আমেরিকার প্রেসিডেন্ট কেনেডি ও জনসনের বাস্তব কিছু কাহিনী।

ভায়াকম ১৮ স্টুডিওস প্রযোজনা সংস্থা ইতোমধ্যে ১৯৯৪ সালের ‘ফরেস্ট গাম্প’ সিনেমার স্বত্ব কিনে নিয়েছে। তবে চিত্রনাট্য তৈরি করছেন অতুল কুলকার্নি।  আমির সিনেমাটি করার জন্য শারিরীক ও মানসিকভাবে নিজেকে প্রস্তুত করছেন। ২০২০ সালের ক্রিসমাসে সিনেমাটি মুক্তি পাবে বলে ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছেন আমির।

উল্লেখ্য, ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটি ১৯৯৪ সালে রবার্ট জেমেকিসের পরিচালনা করেন। সিনেমাটি উইন্সটন গ্রুমস এর ১৯৮৬ সালের একটি উপন্যাস অবলম্বনে সিনেমাটি তৈরি করেছেন। এর আগে কয়েক দফায় শোনা গিয়েছিল ‘মহাভারত’ অথবা ‘ওশো’ বায়োপিকের যেকোনো একটি বেছে নেবেন আমির খান। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটি রিমেক করার সিদ্ধান্ত নেন।

সুত্র ঃ ফিল্মফেয়ার

About Shariful Islam Khan

Check Also

শাবানা: নারী থেকে নক্ষত্র হওয়ার গল্প!

টানা ত্রিশ বছর ধরে দর্শকদের যিনি বিমোহিত করেছিলেন,তাঁর এই আচমকা সিদ্ধান্তে সবাই হতবাক। তিনি আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *