Breaking News
Home / অন্যান্য / তিন সিনিয়র সাংবাদিক আরেফিন, লাবলু ও অজয় দাকে হারালো গণমাধ্যম

তিন সিনিয়র সাংবাদিক আরেফিন, লাবলু ও অজয় দাকে হারালো গণমাধ্যম

গত কয়েকদিন আগে একই দিনে হারিয়েছিলাম দুই সিনিয়র সাংবাদিক হাসান আরেফিন ও আকতারুজ্জামান লাবলুকে৷কাল সকালের খবর প্রবীন ক্রীড়া সাংবাদিক, দৈনিক সংবাদের স্পোর্টস ইনচার্জ জয় বড়ুয়া আর নেই। বিশ্বকাপ কভার করতে গিয়ে লন্ডনের হাসপাতেলে চিকিৎসাধীন অবস্থায় ইহকাল ত্যাগ করেন। তিন শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন ।

নিজস্ব প্রতিবেদকঃ

সোমবার বাসায় বুকে ব্যথা হলে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।হাসান আরেফিনের প্রথম নামাজে জানাজা দুপুরে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। পরে তার গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার দুমকি থানার নিজ গ্রাম জলিসায় তাকে দাফন করা হয়েছে।

হাসান আরেফিন জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য ছিলেন এবং দৈনিক নতুন কাগজের ব্যাবস্থাপনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি দৈনিক যুগান্তরেও বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। শিপিং অ্যান্ড কমিউনিকেশন রিপোর্টার্স ফোরামের (এসসিআরএফ) সভাপতিও ছিলেন।Image may contain: 1 person, suit and closeup

দৈনিক ভোরের কাগজের সাংবাদিক ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সভাপতি সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলু মারা গেছেন। সোমবার রাত ৯ টা ৫০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ঢাকা ও ভারতে চিকিৎসাধীন ছিলেন। রোববার দুপুরে শারিরীক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট নেয়া হয়।

লাবলুর পারিবারিক সূত্রে জানা যায়, তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শনিবার তাকে কেবিন থেকে আইসিইউতে স্থানান্তর করা হয়। রোববার দুপুর পৌনে ৩ টায় তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়।

ক্র্যাবের সাধারণ সম্পাদক দীপু সারোয়ার জানান, সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলুর মরদেহ রাতে বিএসএমএমইউ হাসপাতালের হিমাগারে রাখা হবে। আজ মঙ্গলবার বেলা ১১ টার দিকে তার মরদেহ ভোরের কাগজ অফিসের নেয়া হবে। সেখানে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এর পর দুপুর ১২ টার দিকে সেগুনবাগিচার ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) ও বালাদেশ ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা এবং দুপুর ১ টা ৩০ মিনিটে (বাদ জোহর) জাতীয় প্রেসক্লাবে তার তৃতীয় জানাজার  নামাজ অনুষ্ঠিত হবে। সেখান থেকে তাকে দাফনের জন্য আজিমপুর কবরস্থানে নেয়া হবে।

ভোরের কাগজের সাংবাদিক সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলু ছয় বার ক্র্যাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

মুক্তিযোদ্ধা, ক্রীড়া সাংবাদিক অজয় বড়ুয়া মারা গেছেন। তিনি দৈনিক সংবাদে কর্মরত ছিলেন। ইংল্যান্ডে বিশ্বকাপ ক্রিকেট কাভার করতে গিয়ে কয়েকদিন আগে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সূত্র: চ্যানেল আই

বিশ্বকাপ কাভার করার মাঝপথে অসুস্থ হয়ে পড়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অজয় বড়ুয়ার শারীরিক অবস্থা গত দুদিনে দ্রুত অবনতির দিকে ছিল বলে জানিয়েছেন দৈনিক সংবাদে তার সহকর্মীরা। শুক্রবার ৭৩ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বস ত্যাগ করেন।

অজয় বড়ুয়া ১৯৭৪ সাল থেকে দৈনিক সংবাদে ক্রীড়া সাংবাদিক হিসেবে কর্মরত ছিলেন। চাড়ে চার দশক ধরে তিনি ক্রীড়া সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন।

সাংবাদিকতায় যোগদানের আগে কৃতি ক্রীড়াবিদ ছিলেন অজয় বড়ুয়া। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে খেলাধুলায় অবদান রাখায় সম্মাননা সূচক ব্লু পেয়েছেন, অল ইউনিভার্সিটি টিমের পক্ষ হয়ে পশ্চিম পাকিস্তান সফর করেছিলেন তিনি। জগন্নাথ হলের ক্রীড়া সম্পাদকও ছিলেন।

ঐতিহ্যবাহী আবাহনী ক্লাবের (গঠন পর্যায়ে) শুরুর দিকে ফুটবল দলের সদস্য ছিলেন অজয় বড়ুয়া। স্বাধীনতার পূর্বে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতকোত্তর সম্পন্ন করেন। স্বাধীনতার পর ক্রীড়া সাংবাদিকতাকে ক্যারিয়ার হিসেবে নেন।

About Shariful Islam Khan

Check Also

দৈনিক পত্রিকার সম্পাদকদের সংগঠন ‘সম্পাদক পরিষদের’ নতুন সভাপতি-সম্পাদক মাহফুজ-নঈম

নিজস্ব প্রতিনিধি ঃ দেশের জাতীয় দৈনিক পত্রিকা সমূহের সম্পাদকদের শীর্ষ সংগঠন ” সম্পাদক পরিষদ ” …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *